New Phone Price BD https://www.newphonepricebd.com/2022/05/top-10-5g-smartphone-selling-world.html

Top 10 5G Smartphone selling The World Champion 2022।newphonepricebd.com


 

Top 10 5G Smartphone selling The World Champion 2022।newphonepricebd.com
5G অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে রাজ করছে Samsung! Xiaomi, Oppo, Vivo -রা কোথায় দেখে নিন২০২২ সালের ফ্রেব্রুয়ারি মাসে বিশ্বব্যাপী 5G অ্যান্ড্রয়েড ফোন বিক্রয়ের নিরিখে Samsung শীর্ষস্থান দখল করেছে বলে একটি মার্কেট রিসার্চার ফার্ম দাবি করেছে। সেক্ষেত্রে দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক ব্র্যান্ডটির Galaxy A52s 5G ছিল সর্বাধিক বিক্রি হওয়া 5G স্মার্টফোন। এরপর দ্বিতীয় স্থানে ফেব্রুয়ারিতে আত্মপ্রকাশ করা Galaxy S22 Ultra অবস্থান করে আছে৷ আর, Galaxy S21 FE 5G, Galaxy A32 5G এবং Galaxy A22 5G হ্যান্ডসেট-ত্রয়ী যথাক্রমে তৃতীয়, চতুর্থ এবং দশম শীর্ষ-বিক্রীত স্মার্টফোন রূপে ‘গ্লোবাল টপ ১০ অ্যান্ড্রয়েড বেস্ট-সেলিং স্মার্টফোন’ এর তালিকায় জায়গা করে নিয়েছে। অন্যদিকে Honor, Vivo, Oppo এবং Xiaomi-এর মতো নামিদামি চীনা টেক সংস্থাগুলির স্মার্টফোনও ফেব্রুয়ারি মাসের এই ‘গ্লোবাল সেলস’ তালিকার শীর্ষ-১০টি হ্যান্ডসেটের মধ্যে সামিল ছিল৷


5G অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে রাজ করছে Samsung


মার্কেট রিসার্চার ফার্ম কাউন্টারপয়েন্টের (Counterpoint) একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, বিশ্বব্যাপী সামগ্রিকভাবে বিক্রি হওয়া ৫জি স্মার্টফোনের মধ্যে ৬৭% ছিল অ্যান্ড্রয়েড সেগমেন্ট অধীনস্ত। যার মধ্যে, ফেব্রুয়ারী মাসে বিক্রি হওয়া সমস্ত ৫জি অ্যান্ড্রয়েড ফোনের ২০% এরও বেশি মডেল ‘গ্লোবাল সেলস’ সার্ভের টপ-১০ তালিকায় অন্তর্ভুক্ত। সেক্ষেত্রে মোট পাঁচটি হ্যান্ডসেট এই তালিকায় সামিল থাকার দরুন, স্যামসাং, ফেব্রুয়ারি মাসে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ৫জি স্মার্টফোন বিক্রির প্রায় ২৪% মার্কেট শেয়ার নিজের দখলে নিতে সক্ষম হয়েছে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে৷প্রসঙ্গত কাউন্টারপয়েন্টের রিপোর্ট অনুসারে, ২০২২ সালের জানুয়ারী সহ বিগত ছয় মাস ধরে ধারাবাহিকভাবে Samsung Galaxy A52s 5G, ১০টি ‘টপ সেলিং’ স্মার্টফোনের মধ্যে একটি ছিল। অন্যদিকে, দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপক বিক্রয় হওয়ার দরুন, ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া Galaxy S22 Ultra ‘গ্লোবাল টপ-সেলিং ৫জি স্মার্টফোন’ তালিকার দ্বিতীয় স্থানের অধিকারী৷ এক্ষেত্রে জানিয়ে রাখি, Galaxy S22 সিরিজের সামগ্রিক বিক্রয়কার্যের দুই-তৃতীয়াংশ লাভ শুধুমাত্র উক্ত ফোনটির থেকেই এসেছে।


আবার মার্কিন যুক্তরাষ্ট্রে করা ধারাবাহিক প্রচার এবং জার্মানিতে ব্যাপকভাবে বিক্রি হওয়ার দৌলতে Galaxy S21 FE, ফেব্রুয়ারির সেলস সার্ভেতে দশম স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এসেছে। অন্যদিকে Galaxy A32 5G এবং Galaxy A22 5G যথাক্রমে চতুর্থ এবং দশম সর্বাধিক বিক্রীত স্মার্টফোন হিসাবে নিজেদের জায়গা করে নিয়েছে তালিকায়। এক্ষেত্রে বাজেট রেঞ্জের অধীনে আসার দরুন হ্যান্ডসেট দুটি টপ-১০ তালিকায় সামিল হতে পেরেছে বলে মনে করা হচ্ছে।


তদ্ব্যতীত ২০২২ সালের ফেব্রুয়ারিতে বিক্রি হওয়া সেরা ১০টি ৫জি অ্যান্ড্রয়েড ফোনের তালিকায়, Oppo Reno 7 5G মডেলটি পঞ্চম স্থানে ছিল। আবার ফেব্রুয়ারির ‘গ্লোবাল টপ-১০ বেস্ট সেলিং ৫জি অ্যান্ড্রয়েড স্মার্টফোন’ এর তালিকায়, Honor 60 এবং Honor X30 যথাক্রমে ষষ্ঠ ও নবম স্থানে ছিল৷ জানিয়ে রাখি উল্লেখিত দুটি হ্যান্ডসেটের দারুন বিক্রয়কার্যের জন্য চীনে অনর (Honor) সংস্থার মার্কেট শেয়ার ৩০% বৃদ্ধি পেয়েছিল। আর, Honor 60 ফোনের চাহিদা এতটাই প্রবল ছিল যে, চলতি বছরের ফেব্রুয়ারিতে চীনে এটি সর্বাধিক বিক্রি হওয়া শীর্ষ পাঁচটি স্মার্টফোনের মধ্যে একটি ছিল। পরিশেষে মিড-রেঞ্জের Vivo S12 এবং Xiaomi Redmi K40 স্মার্টফোন দুটি সাশ্রয়ী দামে (প্রায় ২৬,৮০০ টাকা) আসার দরুন যথাক্রমে তালিকার সপ্তম এবং অষ্টম স্থানে আছে।

আর-ও দেখুন


পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?